মমতাজ উদ্দিন আহমদ, আলীকদম:

তারেক রহমানের জন্মদিন পালন
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষ্যে আলীকদম উপজেলা ছাত্রদলের উদ্যোগে সোমবার বিকেলে আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা ছাত্রদলের সভাপতি মো. ইলিয়াছের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি ফরিদ আহামদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির আহ্বায়ক মাশুক আহামদ, যুগ্ম আহ্বায়ক জুলফিকার আলী ভূট্টো, আব্দুল হামিদ, শিরিনা আক্তার, মো. ইউনুচ, সদর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আবুল হাসেম, চৈক্ষ্যং ইউনিয়ন বিএনপির সভাপতি নুরুল আমিন প্রমুখ। এতে ছাত্রদল ও বিএনপির অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্বেচ্ছাসেবক লীগের ইউনিয়ন কমিটি
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ১নং আলীকদম ইউনিয়ন শাখার সম্মেলন মঙ্গলবার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মোহাম্মদ নুরুর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শুভরঞ্জন বড়–য়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এসএম মিজান সর্দার, যুবলীগ নেতা আনোয়ার জিহাদ চৌধুরী ও শফিউল আলম প্রমুখ। সম্মেলন শেষে মোহাম্মদ নুরুকে সভাপতি, জ্যাকশন বড়–য়াকে সাধারণ সম্পাদক ও রানা দাশকে সাংগঠনিক সম্পাদক করে ১নং আলীকদম ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের তিন সদস্যবিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়।
এদিকে, গঠিত এ কমিটিকে ‘ব্যক্তি বিশেষের অসৎ উদ্দেশ্য হাসিলের অংশ’ উল্লেখ করে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো. আলমগীর ও যুগ্ম আহ্বায়ক ফরহাদুল ইসলাম বাপ্পি বলেন, গঠিত এ কমিটি গঠনতন্ত্র মোতাবেক হয়নি। আলীকদম উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী অনৈতিক কর্মকা-ের মাধ্যমে এ কমিটি গঠন করেছেন। নিয়ম অনুযায়ী সম্মেলন প্রস্তুতি কমিটির এ সংক্রান্ত কোন সভা হয়নি। তারা বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদকের কারণে সংগঠনে বিভেদ সৃষ্টি হয়েছে। তারা গঠিত এ কমিটিকে প্রত্যাখান করে মঙ্গলবার একটি প্রেস বিজ্ঞপ্তি দেন স্থানীয় সাংবাদিকদের।
স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শুভ রঞ্জন বড়–য়া বলেন, ইউনিয়ন কমিটি ১ বছর আগে বাতিল করে ৭ মাস আগে ৩ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি করা হয়। নিয়মমাফিক এ কমিটি গঠিত হয়েছে।

চৈক্ষ্যং ইউনিয়নের ৫নং ওয়ার্ড কমিটি গঠিত
আলীকদম উপজেলার ২নং চৈক্ষ্যং ইউনিয়নের ৫নং ওয়ার্ডে নুর আহামদকে সভাপতি, খোরশেদ আলমকে সাধারণ সম্পাদক ও নাছির উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন দলটির সভাপতি নুরুল আমিন ও সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হক। সোমবার স্থানীয় সাংবাদিকদের কাছে দলটির পক্ষ থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।